• Latest News

    অটোমেটিক ই-মেল রেসপন্স কি এবং এর গুরুত্ত্ব



    কোন ই-মেল আসার সাথে সাথে অটোমেটিক একটি ই-মেল পাঠিয়ে দেওয়াকে অটোমেটিক ই-মেল রেসপন্স বলে।

    একটি কম্পানির মালিক থেকে শুরু করে বিভিন্ন গুরুত্ত্ব পূর্ণ পজিশনে চাকুরীরত / অনলাইন প্রফেশনাল / ফ্রিল্যান্সারদের ব্যবসায়ীক ই-মেলে প্রতিদিন প্রচুর গুরুত্ত্ব পূর্ণ মেল আসে। যারা মেল পাঠান তারা অবশ্যই গুরুত্ত্বপূর্ণ ব্যাক্তি। তাদের ই-মেল পাওয়া মাত্র তাদের ই-মেলের জবাব / উত্তর দিতে হয় বা দেওয়া উচিৎ অন্যথায় অনেক সময় গুরুত্ত্বপূর্ণ অর্ডার কেন্সেল হয়ে যেতে পারে। আমরা যেহেতু মানুষ রোবট না তাই আমাদের পক্ষে 24 ঘন্টা অনলাইনে থাকা সম্ভব না। 

    ধরুন আপনি একজন ফ্রিল্যান্সার আপনার বায়ার আপনাকে ই-মেল করে জানাল তার একটি কাজ করে দিতে হবে এবং জানতে চাইল কাজটি করে দিতে তার কত সময় লাগবে এবং মূল্য কত রাখবেন?
    বায়ার আপনাকে ই-মেল করে নি:শ্চয় আপনার মেলের প্রত্যাশা করবে। কিন্তু আপনি যদি 2-3 ঘন্টা পরে তার মেলের উত্তর দেন তাহলে কি আপনার কাজটা পাওয়ার সম্ভাবনা থাকবে ? না কাজটি পাওয়ার সম্ভাবনা কমে যাবে এবং ধরে নিতে পরেন এই কম্পিটিশনের যুগে আপনি 95% ওই কাজটি পাচ্ছেন না। কিন্তু আপনার পক্ষে 24/7 ঘন্টা অনলাইনেও থাকা সম্ভব না । যদি আপনি সাথে সাথে তার মেলের উত্তর দেন / রেসপন্স করেন তাহলে আপনার কাজ পাওয়ার সম্ভাবনা বেড়ে যাবে। একটি অর্ডার কেন্সেল হয়ে গেলে একজন ফ্রিল্যান্সার / ব্যবসায়িই জানেন কেমন লাগে। আমার মনে হয়ে আর বুঝাতে হবে না কেন অটোমেটিক ই-মেল রেসপন্স গুরুত্ত্বপূর্ণ। 

    আমাকে অনেকে প্রশ্ন করেন আপনাকে ই-মেল করলে সাথে সাথেই এই ই-মেলটা পাই । এটা কিভাবে করেছেন ? আমাকে কি একটু করে দিবেন ? হ্যা আপনার ইমেলেও অটোমেটিক ই-মেল রেসপন্স
    সেটআপ করে রাখতে পারেন।



     নিচের ভিডিও দেখে শিখে নিন কি ভাবে অটোমেটিক ই-মেল রেসপন্ডার সেটআপ করবেন:


    No comments

    Post Top Ad

    Post Bottom Ad