• Latest News

    যে ১০ টি বিষয় জানা না থাকলে ফ্রিল্যান্সিং করতে আসা বোকামি।




    ফ্রিল্যান্সিং শুরু করতে চাচ্ছেন ?


    তাহলে এই আর্টিকেল আপনা জন্য। ফ্রিল্যান্সিং করতে আপনার যা যা থাকা আবশ্যক:

    ১। একটি লেপটপ / ডেস্কটপ ( অবশ্যই নিজের)
    ২। একটি স্মার্ট ফোন।
    ৩। কাজ শেখার ধৈর্য্য এবং সময়।

    ধরেনিলাম উপরের সবগুলোই আপনার আছে তাহলে কি থেকে শেখা শুরু করবেন ?

    ১। বেসিক কম্পিউটার ব্যাবহার শিখে ফেলুন।
    ২। গুগলে সার্চিং কারা শিখে ফেলুন।
    ৩। ইমেল কি এবং ইমেলের ব্যাবহার শিখে ফেলুন সাথে বিভিন্ন ইমেল সার্ভিস প্রোভাইডার কম্পানি থেকে নিজের ইমেল কৃয়েট করে ফেলুন। ( বিশেষ করে জিমেল ও হটমেল / আউটলোক মেল)
    ৪। একটি স্কাইপি একাউন্ট খুলে ফেলুন এবং এর ব্যাবহার শিখে ফেলুন।
    ৫। বিভিন্ন স্যোসাল মিডিয়ায় একাউন্ট খুলা এবং ব্যাবহার শিখে ফেলুন।
    ৬। ইংরেজিতে কমিউনিকেশন করতে পারতে হবে। (কমপক্ষে H.S.C পাস হতে হবে)
    ৭। প্রশিক্ষণ বাবদ ইনভেষ্টমেন্ট করার মত টাকা

    যদি উপরের যে কোন একটিতেও আপনার দূর্বলতা থাকে তাহলে আপনার উচিৎ হবে দূর্বলতা দূরকরা তার পর কোন ভাল ট্রেনিং সেন্টার থেকে প্রশিক্ষণ নেয়া। এবং উপরের সব কিছু যদি ঠিকঠাক থাকে তাহলে আপনি ফ্রিল্যন্সিং করার জন্য নির্দষ্ট কাজে নিজেকে দক্ষ করে তুলতে পারেন।

    এমতাবস্থায় আপনার প্রশ্ন আসতে পারে আমি কি কাজ করে ফ্রিল্যন্সিং করব ? কোন কাজ শিখেলে দ্রুত ইনকাম করতে পারব। মার্কেটে কোন কোন কাজের চাহিদা বেশি ? ইত্যাদি ইত্যাদি।

    এত চিন্তা বাদদেন আগে নিজেকে দক্ষ করে তুলুন দেখবেন টাকা আপনার পকেটে এমনিতেই আসবে। সুতরাং শিখুন শিখুন এবং শিখুন তার পর ইনকাম করুন।

    যদি অনলাইনে কাজ করতে চান তাহলে : Graphic Design, Web Design & Development, Apps Design & Development, Software Development, Digital Marketing, Affiliate Marketing, CPA Marketing, Video Editing, SEO, Social Media Marketing, E-mail Marketing, T-shirt Business, Domain Hosting, Dopshipping, etc.  

    উপরের কাজ গুলো ছাড়াও আরও অসংখ্য কাজ আছে অনলাইন মর্কেটে। শুধু আপনাকে বুঝতে হবে কোন কাজটা আপনি করতে পারবেন / কোন কাজ করতে আপনার ভাল লাগে / কোন কাজে আপনার পেশন আছে। এটাও যদি না বুঝেন তাহলে Freelancing School এ চলে যান বিস্তারিত জানতে পারবেন ফ্রিতে যা আপনাকে সিদ্ধান্ত নিতে সহায়তা করবে। অথবা কলকরতে পারেন 01679-462584

    মনেরাখবেন পৃথিবিতে যে কাজ যত সহজ সে কাজে তত বেশি কম্পিটিটর। আর কম্পিটিটর বেশি থাকা মানে কাজ পাওয়া কঠিন। কাজ শিখতে হয় বেসিক থেকে এবং সহজ কাজ দিয়ে; যে কারনে প্রথম দিকে কাজ পাওয়া খুব কঠিন হয়ে যায় আর বেশির ভাগ নতুনরা এই জায়গাতেই হোচট খেয়ে পড়ে যায় এবং তাকে দিয়ে ফ্রিল্যন্সিং করা হয় না। তাই ধৈর্য্য এবং শেখার জন্য প্রচুর সময় দেবার মানসিকতা নিয়ে আসতে হবে।

    এছাড়াও যদি কোন কিছু জানার থাকে কমেন্টস করে জানাবেন। যদি ভাল লাগে শেয়ার করুন্য।

    No comments

    Post Top Ad

    Post Bottom Ad